সেলস মার্কেটিং করে কিভাবে অর্থ উপার্জন করা যায় Leave a comment

সেলস মার্কেটিং করে ইনকাম করবেন ভাবছেন?

বর্তমানে অনলাইনে ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হলো সেলস মার্কেটিং।
অনলাইনে ইনকাম করতে কে না চায়।বর্তমানে অনেকেই এখন অনলাইন ইনকামকে আয়ের সহজ পথ হিসেবে বেছে নিয়েছে। চলুন তাহলে আপনিও জেনে নিন কিভাবে অনলাইন সেলস মার্কটিং করে টাকা উপার্যন করবেন।
শুরুতেই বলছি সব কাজের জন্য ধৈর্য প্রয়োজন।ধৈর্য থাকলে আপনিও সবার মতো ইনকাম করতে পারবেন।

সেলস মার্কেটিং কি:
প্রথমে আপনাকে জানতে হবে সেলস মার্কেটিং কি ।সেলস মার্কেটিং হলো যখন আপনি কোনো প্রতিষ্ঠান বা ওয়েবের প্রোডাক্ট সেল করবেন এবং এই প্রোডাক্ট যখন ক্রেতা হাতে পাবে তখন সেই প্রতিষ্ঠান আপনাকে কমিশন হিসেবে কিছু অংশ টাকা দিবে আপনার একাউন্ট এ ।আর একেই বলে সেলস মার্কেটিং।

কোথায় করবেন:
বর্তমানে সেলস মার্কটিং এর জন্য অনেক ওয়েব প্রতিষ্ঠান রয়েছে।আপনি বিশ্বাসযোগ্য ও পেমেন্ট প্রুফ দেখে যেকোনো প্রতিষ্ঠানে কাজ করতে পারেন।

আয়:
কতটাকা আয় হবে সেটা আপনার কাজের উপর নির্ভর করবে। তবে আপনাকে অবশ্যই ধৈর্য রাখতে হবে।প্রথমদিকে ৫০-৬০ ডলার আয় হলেও পরবর্তিতে তা ১০০ -২০০ডলারে পৌছাবে ।অপনাকে ভালোভাবে কাজ করতে হবে । কারন যারা এই সেলস মার্কেটিং এর মাধ্যমে আজ ইনকামের সর্বোচ্চে তারা সবাই পরিশ্রম করেছে।আপনি যদি পরিশ্রম করেন আপনার কাজই আপনাকে পারিশ্রমিক দিবে।

টাকা কিভাবে পাবেন:
যদি বাংলাদেশি প্রতিষ্ঠান হয় আপনি আপনার আয়কৃত টাকা আপনার ব্যাংক একাউন্ট বা বিকাশ এছাড়া বাংলাদেশি যেকোনো মাধ্যমে নিতে পারবেন।আর বিদেশি সাইট হলে আপনি আন্তর্যাতিক বিভিন্ন মাধ্যমে তুলতে পারবেন।

কেন এর জনপ্রিয়তা:
যেহতু বকারত্ব বেড়েই চলেছে তাই সবাই আয় করে নিজের ক্যারিয়ার তৈরি করতে চায়।আর বাড়িতে বসেই এই কাজ করা যায় তাই খুব সহজেই আয় করা যায় আবার বিভিন্ন প্রশিক্ষন ব্যবস্থা ও কোর্স থাকার কারনে এই কাজে পারদর্শি হওয়া যায়।
তাহলে আর দেড়ি কেনো আপনিও আপনার আয় শুরু করে দিন ।আপনার আয়ের পথ করে দেবে আপনার বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠানটি ।তাহলে আজ থেকে আপনার উপার্যনের দিন শুরু।

লিখেছেন Ariza Rahman Sonu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *