ব্লগ পোষ্ট করে কিভাবে অর্থউপার্জন করা যায় Leave a comment

অনেকেই আছেন যারা ব্লগ লিখে আয় করতে চান।

হ্যা আপনারা অনেক ওয়েবে বা ফেসবুকে দেখে থাকেন যে ব্লগ লিখে ইনকামের কথা । আসলেই কি ব্লগ লিখে ইনকাম করা যায়?আজ আমি আপনাদের এই বিষয়েই ধারনা দিবো ।চলুন তাহলে যেনে নেয়া যাক।
ব্লগ লিখে ইনকাম:
হ্যা ব্লগ লিখে ইনকাম করা যায় সেক্ষেত্রে আপনাকে কিছু নিতীমালা অনুসরন করতে হবে এবং জানতে হবে সঠিক নিয়মে ব্লগ লেখার পদ্ধতি ।আর কোথায় লিখলে আপনার ইনকাম হবে তাও জানতে হবে আপনাকে।
ব্লগ লেখার নিতীমালা ও পদ্ধতি:
সর্বপ্রথম আপনাকে জানতে হবে আপনি কোন বিষয়ের উপর লিখছেন। এরপর আপনি সেই বিষয়গুলো সার্চ দিয়ে এ নিয়ে আগের বিভিন্ন আর্টিকেল বা ব্লগ পড়ে ধারনা নিতে পারেন।কিন্তু মনে রাখবেন কপিরাইট করবেন না। এরপর আপনার নির্ধারিত বিষয়ের উপর লিখবেন ।তবে তা আপনি আপনার নিজভাবে লিখবেন।আপনার লেখায় যেন মূলভাব ফুটে ওঠে ।এবং তা পাঠকের পড়ার উপযোগি হতে হবে।সাধু ও চলিত ভাষা মিলিয়ে লেখা যাবেনা ।এবং লেখাগুলো আপনি স্টেপ স্টেপ বা প্যারায় ভাগ করে লিখতে পারেন এতে লেখার সৌন্দর্য ফুটে উঠবে।
কোথায় লিখবেন:
কোথায় লিখলে আপনার ইনকাম হবে সেটা আপনাকে জানতে হবে প্রথমে ।বর্তমানে ব্লগ লেখার অনেক ওয়েবসাইট রয়েছে ।কিন্তু অনেকেই আছেন যারা ধোকা খেয়েছেন ।তাই তাদের উদ্দেশ্যে বলছি আপনারা অফওয়ার্কে ব্লগ লিখে আয় করতে পারেন।এটি একটি বিশ্বাসযোগ্য ওয়েব।আপনি ইচ্ছে করলে অন্য ওয়েবগুলোতেও খোজ নিয়ে কাজ করতে পারেন।
কত আয় হবে:
কত আয় হবে সেটা নির্ভর করবে আপনার লেখার উপর ।আপনার লেখা নিতীমালা অনুযায়ী হলে আপনি আয়ের ভালো একটা অংশ পাবেন।আপনি যদি অফওয়ার্কে ব্লগ লিখতে চান আপনাকে সেখান ৪-১৫ টাকা সর্বোচ্চ দেওয়া হবে। যখন আপনি এই কাজে অভ্যস্ত হয়ে যাবেন তখন আয়ের পথ আরো সুগম হয়ে যাবে।আপনিও তখন প্রতিমাসে একটা ভালো অংশ আয় করতে পারবেন।বর্তমানে অনেকেই আছেন যারা এই কাজ করে প্রতিদিন আয় করে যাচ্ছে।তাহলে আপনি থেমে কেনো? আপনিও আয় করতে পারবেন ব্লগ লিখে কোনো প্রশিক্ষন ছাড়াই ।

লিখেছেন Ariza Rahman Sonu

Leave a Reply