অনলাইনে কিভাবে দোকান শপ দিয়ে অর্থ উপার্জন করা যায়। Leave a comment

অনলাইনে কিভাবে দোকান/শপ দিয়ে কিভাবে অর্থ উপার্যন করবেন আমি সেই সম্পর্কেই ধারনা দিব।

অনলাইনে ইনকাম:
আসলেই কি অনলাইনে ইনকাম করা যায়? তাও আবার অনলাইনে দোকান বা শপ দিয়ে?অনেকের মাঝেই এই প্রশ্ন জাগে ।হ্যা অনলাইনে দোকান বা শপ দিয়ে ইনকাম করা যায়।তাহলে চলুন আপনাকেও আজ এ বিষয়ে একটা ধারনা দেয়া যাক।
বর্তমানে অনলাইনে দোকান বা শপ এর অবস্থান:
বর্তমানে আমরা সবাই অনলাইনের উপর নির্ভর ।আমরা অনেকেই অনেক জায়গায়ই দেখে থাকি অনলাইনে ইনকাম করার কথা কিন্তু কিভাবে শুরু করবো এই বিষয়ে অনেকেই বুঝে উঠতে পারিনা ।এ বিষয়ে ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ ও দেওয়া হয় এ প্রশিক্ষণ এর মাধ্যমে আপনি আপনার দোকান/শপকে পরিচিত ও অনলাইনে ইনকামের পথকে আরো সগম করে তুলতে পারবেন ।

অনলাইন দোকান/শপ এর যাবতীয় মাধ্যম:
অনলাইনে দোকান বা শপ দিয়ে ইনকামের বিভিন্ন মাধ্যম রয়েছে ।আবার আপনি যেমন অনলাইনে নিজের দোকানে পন্য বিক্রি করতে পারবেন ঠিক তেমনি আপনি অনলাইনে অন্যের পন্য দিয়ে নিজের দোকান তৈরি করতে পারবেন সেক্ষেত্রে আপনি তার একটা অংশ কমিশন পাবেন আর এর প্রধান জনপ্রিয় মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং ।আপনার নিজের অনলাইন শপ/দোকান হলে এর মাধ্যম হতে পারে ফেসবুক,ইউটিউব ইত্যাদি জনবহুল ব্যবহৃত ওয়েব যেখানে আপনার পন্যগুলো সম্পর্কে জানবে।যখন আপনার এই মাধ্যমগুলো প্রোমট করা হবে তখন সবার কাছে আপনার পন্য সম্পর্কাত সব তথ্য সবার কাছে পৌছে যাবে আবার আপনি চাইলে কাজের সুবিধার্থে কিছু লোক ও রখতে পারেন।যখন অনলাইনে অর্ডারকৃত আপনার এই পন্য ক্রেতার কাছে পৌছে যাবে তখন আপনি পাবেন আপনার ইনকামকৃত অর্থ। কিন্তু পন্যের মান ও দাম ও আপনার সঠিক ব্যবহার আর পরিশ্রমই এর প্রধান ।

পন্যর মান ও ডেলিভারি ব্যবস্থা:
অনলাইনে আয়ের প্রধান একটা ব্যাপার হলো আপনার পন্যের মান ও তার মূল্য।যদি আপনার পন্যের মান ভালো হয় এবং তার মূল্য গ্রাহকের উপযোগি হয় তাহলে আপনার সাফল্য আপনার দরজায় নাড়া দিবেই।যখন আপনার পন্যের বিবরন দেখে কেউ তা অর্ডার করবে আপনার কাজ হবে তা নিশ্চিত করা এবং তা যথা সময়ে ডেলিভারি ম্যান দ্বারা গ্রাহকের কাছে পৌছে দেওয়া।
আয়: আয় নির্ভর করবে আপনার পরিশ্রমের উপর।
আপনি যত সময় দিবেন এবং আপনার পন্যের মান ,মূল্য ও ডেলিভারির মান আপনার ইনকাম বাড়িয়ে তুলবে।

বর্তমান এই সময়ে সবাই অনলাইনে বাড়িতে ইনকাম করতে চায় ।অনলাইনে শপ বা দোকান দেওয়ার মাধ্যমে আপনিও আয় করতে পারেন ।

সর্বশেষে অনলাইনে ইনকাম আপনার জন্য খুব সহজ হয়ে উঠবে যদি আপনি পরিশ্রম আর ধৈর্য্য সহকারে কাজ করেন।কারন আমরা জানি পরিশ্রম সৌভাগ্যের প্রসুতি। তাহলে আপনিও আজ থেকে অনলাইনে আপনার ক্যারিয়ার গড়ে তুলুন ।

লিখেছেন Ariza Rahman Sonu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *